1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

১১ বছর পর মহজমপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন ২ এপ্রিল

জামান ভূঁইয়া
  • প্রকাশিত: সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ১৪৮ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ সোনারগাঁও মহজমপুর উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী বিদ্যালয়। এ বিদ্যালয়টির অনেক ইতিহাস ঐতিহ্যে ভরপুর। এ বিদ্যালয়ে পড়াশোনা করেছেন ভাষা সৈনিক ডঃ নূরুল হক ভূঁইয়া মত ব্যক্তিগন। এখানে পড়ালেখা করে হয়েছেন সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তা, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, কবি সাহিত্যক, সাংবাদিক সহ বড় মাপের লোকজন।

কালের বিবর্তনে আজ সেই ইতিহাস ঐতিহ্য বিলীন হওয়ার পথে। যে বিদ্যালয়টি সোনারগাঁও উপজেলার প্রথম কাতারে সুনাম ছিল, আজ ঠিক এই বিদ্যালয়টি একেবারে তলানিতে এসে পৌঁছে গেছে শিক্ষার মান। দীর্ঘ দিন মহজমপুর উচ্চ বিদ্যালয়ে নানান সমস্যার কারনে নিয়মিত পরিচালনা কমিট না থাকার কারনে শিক্ষকগন তাদের মনমত করে শিক্ষা দান করে আজ বিদ্যালয়টির করুন দশা। এর মাঝে প্রায় সকল সমস্যার সমাধান করে সোনারগাঁও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন ১১ মার্চ ২০২৪ খৃষ্টাব্দ।

নির্বাচন উপলক্ষে এরই মধ্যে শুরু হয়েছে প্রচার প্রচারণা। গত ১৪ মার্চ মনোনয়ন পত্র বিক্রি এবং জমা দেওয়ার ধার্য তারিখ থাকলেও তা শুরু হয়েছে ১৮ মার্চ ২০২৪ খৃষ্টাব্দ সোমবার থেকে। বিশ্বস্ত সূত্রে জানা যায়, দুটি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। আজ একটি প্যানেল মনোনয়ন পত্র গ্রহণ করেছেন কামরুজ্জামান শুভ এর নেতৃত্বে। চারটি পুরুষ অভিভাবক শ্রেণির এবং একটি সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন পত্র গ্রহণ করেছেন তার মনোনীত লোকজনদের মাধ্যমে। এবার নির্বাচনে একটি মনোনয়ন পত্রের মূল্যমান ধরা হয়েছে ১০৫০০.০০ ( দশ হাজার পাঁচ শত টাকা) করে। তবে প্যানেল ছাড়াও একটি মনোনয়ন পত্র নিয়েছেন একজন। এখন পর্যন্ত মোট ছয়টি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহজদ্দিন মিয়া।

তবে আগামীকাল আরো মনোনয়ন পত্র বিক্রি হবে বলে আশা প্রকাশ করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহজদ্দিন মিয়া। মনোনয়ন পত্র নেওয়ার সময় কামরুজ্জামান শুভ বলেন, দীর্ঘদিন পর নির্বাচন হলেও একটি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে আশা করি। এলাকার লোকজন যদি আমাকে পরিচালনা কমিটির সভাপতি মনোনীত করেন, তবে আমি চেষ্টা করবো মহজমপুর উচ্চ বিদ্যালয়ের পুরনো ইতিহাস ঐতিহ্য ফিরিয়ে আনতে। তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে বিদ্যালয় পরিচালনা কমিটি না থাকার কারণে যে অপূরনীয় ক্ষতি হয়েছে তা দ্রুত সমাধান করতে হবে এলাকার সকল শিক্ষা বান্ধব লোকজনদের নিয়ে। আমি চাই সবার সম্মিলিত সহযোগিতায় একটি সুন্দর ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাআল্লাহ। বঙ্গবন্ধুর সোনার বাংলা, প্রিয় নেত্রী মানবতার মা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলা দেশ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। তাই সবাই মিলে এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাবো যদি আল্লাহ রাব্বুল আলআমিন আমাকে সেই সুযোগ দেন ।

এ সময় কামরুজ্জামান শুভ এর সাথে যারা উপস্থিত থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তারা হলেন, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ মাহবুবুর রহমান লিটন, জামপুর ইউনিয়ন আওয়ামী নেতা মোঃ আব্দুন নূর, জামপুর ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সভাপতি মোঃ নাজমুল করিম, জামপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মোঃ শাহ আলম, জামপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সামসুল আলম, সাংবাদিক ও জমি দাতা কাজী সালাউদ্দীন, আওয়ামী লীগ নেতা মোঃ দুলাল ভূঁইয়া, যুব লীগ নেতা মোঃ আওলাদ হোসেন, যুব লীগ নেতা মোঃ মোবারক হোসেন, মোঃ রতন ভূঁইয়া সহ আওয়ামী লীগ, যুব লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্র লীগের নেতা কর্মী এবং এলাকার অনেক গুণিজন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট