1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

ফতুল্লার ৬নং ওয়ার্ডে জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশন শুরু

ফতুল্লা সংবাদদাতা
  • প্রকাশিত: শনিবার, ১১ মে, ২০২৪
  • ৪৪ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার জলাবদ্ধতা নিরসনে ৬নং ওয়াের্ডর খাল সংস্কার ও পানি নিষ্কাশন শুরু হয়েছে। পানি নিষ্কাশনের অভাবে সামান্য বৃষ্টিতে ফতুল্লায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে ফতুল্লাবাসী চরম ভোগান্তির শিকার হয়।

শনিবার(১১ মে) সকালে ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড এলাকার বিভিন্ন স্থানের জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের কাজের উদ্বোধন করেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলাম।

উদ্বোধন শেষে ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলাম বলেন, মাটি দিয়ে ভরে থাকা খালের ময়লা আবর্জনা উঠিয়ে পানির স্রোত তৈরির কাজ চলছে। পরিষ্কারের সময় পরিচ্ছন্নকর্মীরা ডাইং ও গার্মেন্টের বড় বড় কাপড়ের টুকরা পলিথিন পাওয়া যাচ্ছে।পলিথিন ও কাপড়ের টুকরার কারণে পানির স্রোত অনেকটা কমে যায়। তাই জলাবদ্ধতা দ্রুত নিষ্কাশন করা সম্ভব হবে না। এক্ষেত্রে কলকারখানার মালিকদের সচেতন হয়ে খালে কাপড়ের টুকরা ফেলা বন্ধ করতে হবে। এ জলাবদ্ধতা দূর করতে হলে খাল দখল মুক্তসহ পরিকল্পিতভাবে বাড়ি নির্মাণ করতে হবে। যাতে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি না হয়। পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পলিথিন কাপড় ও ময়লায় ভারাট ড্রেনের কারনে পানি বের হতে পারছে না। সর্বপ্রথম জনগনকে সচেতন হতে হবে। নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে।

৬নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে অবৈধ ভাবে খাল ভরাট করে বসতবাড়ি এবং খাল দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীদের খাল ছেড়ে দিয়ে স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিছির আলী, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড মেম্বার আব্দুল আউয়াল, মনির হোসেন, শহিদুল ইসলাম এবু, আলমগীর সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট