1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

মাসে অর্ধ লক্ষ টাকা উত্তোলন সিদ্ধিরগঞ্জে আওলাদের অবৈধগ্যাস সংযোগে হিরিক

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৩২ বার পড়া হয়েছে

আবাসিক গ্যাস সংযোগ ও চুলা বর্ধিত বন্ধ থাকার সুযোগ নিয়ে কতিপয় অসাধু ঠিকাদার ও দালান চক্র নারায়ণগঞ্জ জেলা শহরের অনেক এলাকায় নিজেদের পেশীশক্তি ও গ্যাস অফিসের অসাধু কর্মকর্তার যোগসাজশে মোটা অংকের টাকার বিনিময়ে সাধারন মানুষের বাসা বাড়িতে অবৈধ গ্যাংস সংযোগ ও চুলা বর্ধিতর সুযোগ তৈরি করে এককালীন মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে যাচ্ছে ।

সেই সাথে সংযোগের পর ঐ সকল ব্যক্তিদের নিকট থেকে প্রতিমাসে মাসোহারা হিসেবে টাকা উত্তোলন করে থাকে বলে এমনটাই তথ্য পাওয়া যায়। অবৈধ পন্থায় হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। অনেকের মতে এ সকল অবৈধ কাজে তিতাস গ্যাস কতৃপক্ষের কয়েকজন অসাধু ব্যক্তি জড়িত কিন্তু তারা প্রকাশ্যে না আসাতে ধরা ছোয়ার উর্ধ্বে থেকে যায়। তাই চিহ্নিত করা সম্ভব নয়। নারায়ণগঞ্জ জেলা সিদ্ধিরগঞ্জ থানাধীন সৈয়দ পাড়া এলাকার অবৈধ সংযোগ এর নটরাজ আওলাদ হোসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে আমাদের গণমাধ্যমে এমনই তথ্য তুলে ধরেন ।

অনেকের অভিযোগ এই আওলাদ বৈধ শ্রেণী ভূক্ত গ্যাস ঠিকাদার না হয়েও প্রকাশ্যে এ ধরনের কাজ করে চলছে। এ অবৈধ কাজে গ্যাস অফিসের লোকজন ছাড়াও এলাকার প্রভাবশালী অনেকেই তার সাথে অক্টোপাসের মতো জড়িয়ে আছে। এবং তারাও অবৈধ অর্থের হিস্যা নিয়ে পকেট ভরছে বলে জনান । এলাকাবাসী অনেকের ভাস্যমতে, নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ ৮ নং ওয়ার্ড এর অন্তর্ভুক্ত সৈয়দ পাড়া সহ আশেপাশের এলাকায় আওলাদ হোসেন এর মাধ্যমে রাতের আঁধারে এলাকার বাড়ির মালিকরা পেয়ে যাচ্ছেন অবৈধ গ্যাস সংযোগ। এ ছাড়াও অভিনব কৌশলে করে মাসিক চুক্তিতে করছে বিল আদায় ।

বৈধ গ্যাস সংযোগ কারীদের করে দিচ্ছেন অবৈধভাবে চুলা বৃদ্ধি, একটি বৈধ সংযোগ থেকে একাধিক বাড়িতে সংযোগ প্রদান, অবৈধ সংযোগ । গত ২০১৫ সাল থেকে আবাসিক সংযোগ বন্ধ বলে ঘোষণা করা হয় । এরপর থেকে একটি প্রভাবশালী চাটুকার ও দালাল চক্রের কপাল খুলে যায়। তেমনি আওলাদ হোসেনের মতো অবৈধ গ্যাস সিন্ডিকেটের রাতারাতি আলাদীনের চেরাগ পেয়ে যায়। তিতাস কতৃপক্ষ মাঝে মধ্যে অভিযান পরিচালনা করে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলেও বন্ধ হচ্ছে না অবৈধভাবে গ্যাসের ব্যাবহার। এর পেছনে রয়েছে প্রভাবশালী চাটুকার দালাল চক্র। তারা সাধারণ গ্রাহকদের লোভনীয় অফার দিয়ে অবৈধ সংযোগ গ্রহনে আকৃষ্ট করছে। আর জাতীয় সম্পদ গ্যাস লুটের মাধ্যমে রাতারাতি লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন ।

রাতের আঁধারে এলাকার কথিত ঠিকাদার ও দালালদের মদদে দেওয়া হচ্ছে অবৈধ গ্যাস সংযোগ আর দিনে বাড়ানো হচ্ছে চুলার পরিমাণ। সংযোগ দেওয়ার সময় এককালীন নেওয়া হচ্ছে মোটা অংকের টাকা, আবার প্রতি মাসে নিয়ম করে তোলা হচ্ছে মাসিক বিল। একদিকে সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব। অন্যদিকে নি¤œমানের সরঞ্জাম ব্যবহারের কারণে বাড়ছে দূর্ঘটনা। চরম ভোগান্তির শিকার গ্রাহকরা। আর সুযোগ লুফে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে আওলাদ হোসেনের মতো ঠিকাদার চাটুকার দালালেরা। তাই অল্পদিনেই কুখ্যাত গ্যাস চোর হিসাবে আওলাদ হোসেন এলাকায় পরিচিতি লাভ করেন। গ্যাস চোর আওলাদ হোসেনের রয়েছে একটি শক্তিশালী সিন্ডিকেট। এই সিন্ডিকেট যার যার নিজের এলাকা নিয়ন্ত্রণ করে বলে জানা গেছে।

এমনটাও জানা যায় যে, তারা বাড়ি প্রতি পঞ্চাশ হাজার থেকে এক লক্ষ টাকা নগদ ও কিস্তির মাধ্যেমে এলাকাজুড়ে শতাধিক বাসাবাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে প্রতি মাসে বিল আদায় করে থাকেন। আর যারা মাসিক টাকা দিতে গড়িমসি করে আওলাদ হোসেন তিতাস অফিসে অভিযোগ করে সংযোগটি বিচ্ছিন্ন করায়। পরে তাদের সাথে আবার নতুন চুক্তি করে আবারও সংযোগ প্রদান করে দেয়। এ বিষয়ে আওলাদ হোসেন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি শারীরিক ভাবে অসুস্থ বলেন। পরে সাক্ষাতে এ বিষয়ে বলবেন বলে আর যোগাযোগ করেননি।

স্হানীয় এলাকাবাসী তিতাস কতৃপক্ষের নিকট দাবী রাখেন গ্যাস কতৃপক্ষের হস্তক্ষেপে অতি দ্রুত জাতীয় সম্পদ গ্যাস রক্ষার্থে এবং সুষম বন্টনের লক্ষ্যে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ ৮ নং ওয়ার্ড সৈয়দ পাড়া, ভূঁইয়া পাড়া, তাতঁখানা, শান্তিনগর, এলাকায় অভিযোগ পরিচালনা করে এসকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেন।সেই সাথে অবৈধ গ্যাস সংযোগের সাথে জড়িতদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোড় দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট