1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন কর‌লেন আজ‌মেরী ওসমান

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী উদযাপন ক‌রে‌ছেন নারায়ণগ‌ঞ্জের আগামীর রাজনী‌তির পথ প্রদর্শক আজ‌মেরী ওসমান। তি‌নি নারায়ণগঞ্জ-৫ আস‌নের প্রয়াত সাংসদ জন‌ন‌ন্দিত নেতা বীর মু‌ক্তি‌যোদ্ধা আলহাজ্ব না‌সিম ওসমা‌নের একমাত্র পুত্র।

র‌বিবার (২৩ জুন) রাত ১০টায় নগরীর ক‌লেজ রোড এলাকায় নিজ কার্যাল‌য়ে আওয়ামী লী‌গের প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপল‌ক্ষে দোয়া মাহ‌ফি‌লের আয়োজন ক‌রেন আজ‌মেরী ওসমান। প‌রে কর্মী সমর্থক‌দের সা‌থে কেক কে‌টে প্লাটিনাম জয়ন্তী উদযাপন করেন তি‌নি।

দোয়া মাহ‌ফি‌লে পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া পরিচালনা করা হয়।

এর আগে সং‌ক্ষিপ্ত বক্ত‌ব্যে আজ‌মেরী ওসমান ব‌লেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাসহ জাতীয় চার নেতা হত্যাকান্ডের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করার চতুর্মুখী ষড়যন্ত্র করা হয়। ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে সংগঠনের সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। দীর্ঘ ৬ বছরের নির্বাসন শেষে ১৯৮১ সালের ১৭ মে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা নব উদ্যোমে সংগঠিত হয়।

তি‌নি আরো ব‌লেন, জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি জাতির হারানো গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারের এক নবতর সংগ্রামের পথে যাত্রা শুরু করে বাংলাদেশ আওয়ামী লীগ। তারপর থেকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথপরিক্রমায় অনেক অশ্রু, ত্যাগ আর রক্তের বিনিময়ে বাঙালি জাতি ফিরে পায় ‘ভাত ও ভোটের অধিকার’; দীর্ঘ স্বৈরশাসনের অবসানের মধ্য দিয়ে শুরু হয় গণতান্ত্রিক অভিযাত্রা।

এসময় আরো উপ‌স্থিত ছি‌লেন কা‌জি আমির, হা‌মিদ, বিপ্লব, সুজন, না‌সির, খায়রু‌দ্দিন মোল্লা, ইফ‌তি, ম‌নির হো‌সেন, বাবু, সুমন সহ ক‌য়েক শতা‌ধিক নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট