1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

কালো তালিকাদের ক্ষপ্পরে নতুন ভিডিপি সদস্যরা বিশৃংঙ্খল অবস্থায় আনসার সদর উপজেলা অফিস

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ৪০ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ সদর উপজেলায় আনসার ও ভিডিপি সদস্যদের পুজি করছে কালো তালিকা ভুক্ত জাহাঙ্গির হোসেন, হাবিব, শাহিন মোল্লা, আক্তার হোসেন ও তাদের সহযোগীরা।

জাহাঙ্গির ও হাবিব ছিলেন আনসার ও ভিডিপির অঙ্গীভুত সদস্য আর এই বাহিনীর সদস্য হয়ে দাপটের দেখিয়ে বেরাতেন নানান জায়গায় কুকর্ম, মারপিট, দাঙ্গা-হাঙ্গামা চালাতেন। তাদের এই কুর্মের জন্য ২দুই বার কালো তালিকায় লিখিয়েছেন তারা, আর তারই সাথে সকল সুবিধা থেকে বঞ্চিত হতে হয় তাদের।

মোঃ জাহাঙ্গীর হোসেন (৫৩) সাং,তল্লা, থানাঃ ফতুল্লা, জেলাঃ নারায়ণগঞ্জ। তাহার পরিচিয়ের কোনো শেষ নাই বললেই চলে তিনি তার মূখ থেকে বলেন আমি সেনাবাহিনীতে ছিলাম ২ বছর আবার বলেন একজন প্রশিক্ষক ছিলেন তিনি বড় বড় বিসিএস কড্যার অফিসাদের প্রশিক্ষক ছিলেন আবার জানা যায় তিনি একজন অঙ্গিভুত আনসার। সেই সাথে একই সুত্রে গাথাঁ মোঃ হাবিব (৬০) সাং,তল্লা, থানাঃ ফতুল্লা, জেলাঃ নারায়ণগঞ্জ।

তিনি অঙ্গিভুত হিসেবে নিয়োজিত ছিলেন, তত কালিন বাহিনীর পরিচয়ে প্রভাব ও দাপটের সহিত এলাকা দাপরীয়ে বেরাতেন। নারীদের স্লীলতা হানী হাঙ্গামা,মারপিট করে বেরাতেন তার কর্যকলাপে অতিষ্ট ছিলো এলাকা বাসি তাই তাহাকে কালো তুলিকা ভুক্ত হতে হোন। জাহাঙ্গির ও হাবিব মিলিত হয়ে শাহিন মোল্লা, আক্তার হোসেন ও তাদের সহযোগীদের নিয়ে একটি ক্লাব গঠনের পরিকল্পনা করেন এবং তারা সকলে একত্রিত হয়ে নতুন ভিডিপি সদস্যদের ব্যবহার করবেন এবং নতুনদের দিয়ে নানা জায়গায় দায়িত্ব পালনের কথা বলে টাকা আদায় করবেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শাহিন মোল্লা, আক্তার হোসেন নামে ভিডিপি সদস্য এবং তারা কখনো আনসার ভিডিপি প্রশিক্ষন করেননি এবং উচ্চ শিক্ষিত নন। যখন নতুন ভিডিপি সদস্যরা ২১ দিনের মৌলিক প্রশিক্ষন শেষ করে আসলেই তাদেরকে চাকুরীর লোভ দেখিয়ে নানান অপকর্ম করান কালো তালিকা ভুক্তরা। আনসার ও ভিডিপি ১৯৯৫ইং আইন দ্বারা গঠিত সেই সাথে বাহিনীর চেইন অব কমান্ড অনুসারে চলা বাহিনীর আইনের বাহিরে যাওয়া কোনো সুযোগ নেই।

তবে কালো তালিকা ভুক্তরা নতুন ভিডিপি সদস্যদের কাছে তাদের পরিচয় দেন তারা অনেক বড় অফিসার যেকোনো সমস্যা হলে তাদের কাছে যেতে বলেন। তাদের মুল পরিকল্পনা বাহিনীর ভাবমুর্তি নষ্ট করা শেই সাথে নতুন ভিডিপি সদস্যদের আগামী উজ্জল ভবিস্যৎ নষ্ট করারো তারা উঠে পরে লেগেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট