1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

ডিআইটি ও জিমখানায় মাদকসহ অপরাধের নিয়ন্ত্রক তারা!

মোঃ শাহীন ভান্ডারী
  • প্রকাশিত: সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

নাসিকের ক্রাইমজোন হিসেবে পরিচিত জিমখানা মন্ডলপাড়া এলাকায় আবার মাদক কারবার ও ছিনতাইয়ের ভাগবাটোয়ারাসহ পুরানো হত্যাকান্ডের দ্বন্ধের জের ধরে নাসির নামের যুবক প্রতিপক্ষ সন্ত্রাসী ইমন চান ম্যাংগো ও আলমগংদের এখনও পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। যার ফলে কোনভাবেই আতংক কাটছেনা নিহতের পরিবারের।

ব্যাপক তথ্যানুসন্ধানে জানা যায় যে,নগরীর অন্যতম অপরাধ জগতের একটি স্থান হচ্ছে মন্ডলপাড়া জিমখানা বস্তি এলাকা। এখানে চুরি-ছিনতাই, মাদক বিক্রিসহ এমন কোন অপরাধ নেই যা হচ্ছেনা। আর এ সকল অপরাধের অন্যতম গুনধরের নাম হচ্ছে ইমন চান ম্যাংগো। এক সময়ে হরিজন স¤প্রদায়ে থাকা ম্যাংগো মুসলমান হয়ে যান পরিবারের সকল সদস্যদেরকে রেখে। ম্যাংগোর পিতা ৪ নং ডিআইটির চোলাই মদ বিক্রেতা সহিদ ডোম। তার বড়ভাই বিশ^ ডোম। আর বর্তমানে ৪নং ডিআইটি বিএনপি ক্লাব সংলগ্ন এলাকায় চোলাই মদ ও ইয়াবা বিক্রি করছে সহিদ ডোমের ছোটভাই নয়ন ডোম। ইতিপুর্বে গ্রামের বাড়ি থেকে ঈদ উদযাপন শেষে চাষাড়ায় বাস থেকে নেমে জনি নামে এক যুবক ছিনতাইকারীর কবলে পরে তার কাছে থাকা মোবাইল ও টাকা ছিনিয়ে নেয় এবং ছুড়িকাঘাতে জনিকে হত্যা করে। সেই ঘটনায় নারায়ণগঞ্জ গোয়েন্দা পুলিশের একটি টিম সাগর ও বিশাল নামে দুইজনকে গ্রেফতার করে।

জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তা অবগত করেন পুলিশ সুপার। এ বিশাল হচ্ছে ম্যাংগোর আপন চাচাতো ভাই। সেই ঘটনায় পুলিশ মোবাইল ট্যাগ করে ম্যাংগোর চাচা নগরীর অন্যতম আলোচিত মাদক ব্যবসায়ী মিঠু চান ডোমকেও আটক করেছিলো। সেখানে বসবাসরত নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মানুষ জানান, এখানে ৪নং ডিআইটি এলাকাতে ম্যাংগোর পিতা ও চাচাদের নিয়ন্ত্রনে চোলাই মদসহ ইয়াবার মত মরননেশাও বিক্রি করছেন। পাশাপাশি শেখ রাসেল পার্কের আশপাশ এলাকাতে নতুনভাবে গড়ে তুলেছে মাদক বিক্রি বিশাল সিন্ডিকেট। আর এ সিন্ডিকেটের দ্বায়িত্বে রয়েছেন ম্যাংগো ও আলমসহ তার সঙ্গীয়রা। জিমখানা,মন্ডলপাড়া ও ডিআইটি এলাকাতে মাদক বিক্রি,চুরি ও ছিনতাইসহ বিভিন্ন অপকর্ম করতে কয়েকটি গ্রæপ তৈরী করেছে ম্যাংগো। এ গ্রæপের কোন সদস্য যদি বিভিন্ন পš’ায় উপার্জিত অর্থ নিয়ে কোন টালমাটাল করে তাহলে সুকৌশলে নাসিরের মতই সকলকে প্রান হারাতে হয়। তারা আরও জানান, একটি অপরাধ সংগঠিত করে নিজেদেরকে সাধু সাজাতে ভুক্তভোগী পরিবারের সদস্যদের ভীতি প্রদান করে কৌশলে তার (ম্যাংগো) পক্ষালম্বন করে সাফাই গাইতে বাধ্য করে।

তারা আরও জানান, জিমখানা ও মন্ডলপাড়া এলাকায় চোলাই মদ বিক্রি করে ঢাকা কেরানীগঞ্জ এলাকার কাউটাইল জাউলাপাড়া মাউরা বাড়িতে কয়েক কোটি টাকা সম্পত্তি করেছেন ম্যাংগো পিতা সহিদ ডোম ও তার ভাইয়েরা। এদিকে গত মঙ্গলবার (২৫ জুন) শহরের মন্ডলপাড়াস্থ মা রেস্টুরেন্টে খাবার খেতে বসা নাসিরকে কুপিয়ে নিহতের পর নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গের সামনে কান্নারত অব¯’ায় বড় ভাই আল আমিন জানায়, নাসিরকে ম্যাংগো, আলমসহ কয়েকজন ফোন করে ডেকে আনে। আলমসহ অন্যান্য কয়েকজন এর আগে থ্রেট দিছিলো তোরে মাইরা ফালামু কইয়া।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট