1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

প্রকাশিত সংবাদের প্রতিবাদ প্রসঙ্গে প্রতিবেদকের ভাষ্য আনসার পরিচয়ে শাহিন মোল্লা গংয়ের ব্যাপক চাঁদাবাজি!

আল-আমিন আহাম্মেদ সেন্টু
  • প্রকাশিত: সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৪৬ বার পড়া হয়েছে

গতকাল দৈনিক আজকের নীরবাংলা’ শেষের পাতার ৮নং কলামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে এ সংবাদের প্রতিবেদক তার ভাষ্য প্রদান করেছেন।

প্রকাশিত সংবাদে বলা হয়েছে শাহিন মোল্লা (৪৫) বাংলাদেশ আনসার ভিডিপি একজন তালিকা ভুক্ত সদস্য। যা সমপুর্ণ মিথ্যা। তিনি নারী ও শিশু নির্যাতন আইনে ৩ মাস জেলে থাকার কারনে আনসার ভিডিপি কর্মকর্তা তাকে কালোতালিকা ভুক্ত করেন। আনসার ভিডিপির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, নারায়ণগঞ্জ সদর উপজেলায় আনসার ও ভিডিপি সদস্য পরিচয় দিয়ে জাহাঙ্গির হোসেন, হাবিব, শাহিন মোল্লা, আক্তার হোসেন ও তাদের সহযোগীরা দাপট দেখিয়ে বেড়ান। নানা অপ-কর্ম, চাাঁদাবজি মারপিট, দাঙ্গা-হাঙ্গামা চালানোর দায়ে ২দুই বার কালো তালিকায় লিখিয়েছেন তাদের নামা। আর তারই সাথে সকল সুবিধা থেকে বঞ্চিত হতে হয় এই প্রতারক গং।

মোঃ জাহাঙ্গীর হোসেন (৫৩) সাং,তল্লা, থানাঃ ফতুল্লা, জেলাঃ নারায়ণগঞ্জ। তার পরিচিয়ের কোনো শেষ নাই। বললেই চলে তিনি তার মূখ থেকে বলেন, আমি বাংলাদেশ সেনাবাহিনীতে ছিলাম ২ বছর আবার বলেন একজন প্রশিক্ষক ছিলেন। তিনি বড় বড় বিসিএস কড্যার অফিসাদের প্রশিক্ষক ছিলেন, আবার জানা যায় তিনি একজন অঙ্গিভুত আনসার। সেই সাথে একই সুত্রে গাথাঁ মোঃ হাবিব (৬০) সাং,তল্লা, থানাঃ ফতুল্লা, জেলাঃ নারায়ণগঞ্জ। তিনি অঙ্গিভুত হিসেবে নিয়োজিত ছিলেন, তৎকালিন বাহিনীর পরিচয়ে প্রভাব ও দাপটের সাথে এলাকা দাপরীয়ে বেড়াতেন। নারীদের ¯স্লীলতা হানী, হাঙ্গামা, মারপিট করে বেড়াতেন, তার কর্যকলাপে অতিষ্ট ছিলো এলাকাবাসি, তাই তাহাকে কালো তুলিকা ভুক্ত হতে হয়।

জাহাঙ্গির ও হাবিব মিলিত হয়ে শাহিন মোল্লা, আক্তার হোসেন ও তাদের সহযোগীদের নিয়ে একটি ক্লাব গঠনের পরিকল্পনা করেন এবং তারা সকলে একত্রিত হয়ে নতুন ভিডিপি সদস্যদের ব্যবহার করেন এবং নতুনদের দিয়ে নানা জায়গায় দায়িত্ব পালনের কথা বলে টাকা আদায় করেন বলে অভিযোগ রয়েছে। শাহিন মোল্লা, আক্তার হোসেন নামে কালো তালিকাভুক্ত ভিডিপি সদস্য এবং তারা কখনো আনসার ভিডিপি প্রশিক্ষন করেননি এবং উচ্চ শিক্ষিতও নন।

যখন নতুন ভিডিপি সদস্যরা ২১ দিনের মৌলিক প্রশিক্ষন শেষ করে আসলেই তাদেরকে চাকুরীর লোভ দেখিয়ে নানান অপকর্ম করান এই চক্রটি। আনসার ও ভিডিপি ১৯৯৫ইং আইন দ্বারা গঠিত সেই সাথে বাহিনীর চেইন অব কমান্ড অনুসারে চলা বাহিনীর আইনের বাহিরে যাওয়া কোনো সুযোগ নেই। তবে কালো তালিকা ভুক্তরা নতুন ভিডিপি সদস্যদের কাছে তাদের পরিচয় দেন তারা অনেক বড় অফিসার।
যে কোনো সমস্যা হলে তাদের নিকট যেতে বলেন। তাদের মুল পরিকল্পনা, বাহিনীর ভাবমুর্তি বিনষ্ট করা। সে সাথে নতুন ভিডিপি সদস্যদের আগামী উজ্জল ভবিষ্যৎ নষ্ট করার জন্য এই চক্রটি উঠে পড়ে লেগেছে। এসকল প্রতারকদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি প্রদানরে জন্য বাংলাদেশ আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভুগিরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট