1. ajkernirbangla@gmail.com : দৈনিক আজকের নীরবাংলা : দৈনিক আজকের নীরবাংলা
  2. info@www.ajkernirbangla.com : দৈনিক আজকের নীরবাংলা :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফতুল্লার নন্দলালপুরের ভূমিদস্যু প্রতারক আলতাফ হোসেন গ্রেফতার শৈলকুপায় সামাজিক দ্বন্দ্বের বলি ২৫ কৃষকের ৪০ বিঘা জমির কলাগাছ! শাক দিয়ে মাছ ঢাকতে চায় না’গঞ্জ পাসপোর্ট দপ্তর কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসছে! আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খান মাসুদের পক্ষ থেকে বিশাল মিছিল না’গঞ্জ সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সালাম-স্বপন-শাওন প্যানেলের মনোনয়ন জমা না’গঞ্জে মেট্রোরেলসহ কুয়াকাটার রেলপথে চীনের বিনিয়োগ চায় সরকার পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই সোনারগাঁয়ে ১৬শ’অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বন্দরে আলোচিত মনু হত্যায় আটক ২ জাকির খানের বিরুদ্ধে দু’জনের সাক্ষ্যগ্রহণ ফতুল্লা থানা মৎস্যজীবী দলের কমিটি ঘোষণা

ফতুল্লায় পরিবেশ দূষণ ও সামাজিক অবক্ষয় রোধকল্পে মতবিনিময় সভা

ফতুল্লা সংবাদদাতা
  • প্রকাশিত: সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

দেহ বাঁচে নিঃশ্বাসে ঐক্য হোক বিশ্বাসে, এই ¤েøাগানকে সামনে রেখে পরিবেশ দূষণ ও সামাজিক অবক্ষয় রোধকল্পে মতবিনিময় সভা করেছেন নারায়ণগঞ্জে ফতুল্লার পিলকুনি পুলপাড় এলাকায়।

২৯ শেষ জুন বিকেলে বিশিষ্ট শিল্পপতি ও বাংলাদেশ জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন খোকা মোল্লার সভাপতিত্বে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা আক্তার ইস্পাত লিমিটেডের বিকট শব্দ ও কালো দোয়া বন্ধ এবং সামাজিক অবক্ষয় মাদক ও কিশোর গ্যাং এর বিরুদ্ধে বক্তব্য রাখেন। পরিবেশগত অবক্ষয় বিশ্বব্যাপী একটি অত্যন্ত গুরুতর সমস্যা যা দূষণ, জীববৈচিত্রের ক্ষতি, এবং প্রাণীর বিলুপ্তি, বন উজাড় এবং মরুকরণ, গেøাবাল ওয়ার্মিং এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন বিষয়কে কভার করে মানুষের স্বাস্থ্যের ক্ষতির পাশাপাশি, বায়ু দূষণ বিভিন্ন পরিবেশগত প্রভাব সৃষ্টি করতে পারে: বয়স্ক, শিশু এবং দরিদ্রদের তাদের স্বাস্থ্য ক্ষতিগ্রস্থ’ বা পরিবেশগত বিপদের কারণে খারাপ হওয়ার সম্ভাবনা বেশি।

সবচেয়ে বয়স্ক এবং সবচেয়ে কম বয়সী লোকেরা নি¤œ বায়ুর গুণমান, দূষণ, শব্দ এবং চরম তাপমাত্রা ঠান্ডা এবং তাপ উভয়ের জন্যই বেশি ঝুঁকিপূর্ণ। শিশুরাও শব্দ দ্বারা বিশেষভাবে নেতিবাচকভাবে প্রভাবিত হয়। তাই আক্তার ইস্পাত লিমিটেডের বিকট শব্দ ও কালো ধোয়া বন্ধ না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে সামাজিক অবক্ষয় রোধকল্পে কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়ে শেষ হয় মতবিনিময় সভা। পরবর্তীতে পরিবেশ রক্ষার্থে বৃক্ষ রোপণ করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন কুতুপুর ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ড ম‌হিলা মেম্বার আরজুদা বেগম খু‌কি,৭ নং ওয়ার্ড ইউপি সদস‌্য জাহাঙ্গীর আলম ৮ নং ওয়ার্ড ইউপি সদস‌্য ইমান আলী। এ সময় আরো উপ‌স্থিত ছি‌লেন, সুলতান মাহমুদ মোল্লা, বীরমু‌ক্তি যোদ্ধা সা‌বেক মেম্বার ফজলুল হক, দে‌লোয়ার প্রধান, ইকবাল হো‌সেন মোল্লা, দিপু, মান্নান, রুহুল আমিন দিপুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট